অফুরন্ত ভালোবাসা
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

শৈশবে দুষ্টামিতে মেতে ছিলে তুমি
তোমার প্রিয় শৈশবসঙ্গী ছিলাম আমি
রাত দিন ছোটা ছুটি মায়ের খানিক বকা
বাবা আদরে বলতো কবে শান্ত হবি খোকা।

হঠাৎ চেয়ে দেখি দেহের পরিবর্তন
অজান্তে শৈশবসঙ্গী কে দিয়েছি এ মন
নবযুবতী ফুটেছে পুষ্প এসেছে ফাগুন
আজ তোমার অঙ্গে রুপের আগুন
অন্ধ প্রমে আমি যে আজ নবীন তরুণ
তুমি বিনে চাই না বাঁচতে হয় যেন মরণ।

এ যুবক প্রেমে পাগল তোমার
তুমি পাগলী হয়েছো ভালবেসে আমার।
চির সঙ্গী হয়েছি তোমায় ভালবেসে
স্বর্গ সুখ পেয়েছি তোমার কাছে এসে
দেহ মনোপ্রাণ একে অপরের তরে
গিয়েছে মিশে
চিরদিন সুখে দুঃখে রবো একে অপরের পাশে।

দিশেহারা জীবন চলার পথ ভুলে
ভালবেসে আমায় সান্ত্বনা দিলে
ক্লান্ত যখন থমকে গিয়েছিলাম আমি
তখন আমায় সুপথ দেখালে তুমি
যৌবনে ছিলে যেমন স্বপ্ন রানী
আজও আছো তেমন যদিও মরণ দেয় হাত ছানি
যৌবনরস শুকিয়ে আজ আমি বৃদ্ধ
তবু অফুরন্ত ভালবাসা পেয়ে তোমার
এ হৃদয় মুগ্ধ।
০৪/০৯/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।