নষ্ট আমি
- হোসাইন মুহম্মদ কবির - আঁধারে আলোর রেখা ২৭-০৪-২০২৪

কোনো কাজে মন নেই
ভালো মন্দ ঘ্রাণ নেই
উত্তেজিত মাতাল,
মানুষ হত্যায় হাত করে রক্তে লাল
গায়ের শান্ত ছেলেটা
আজ আর শান্ত নেই।
প্রশ্ন করলে দীর্ঘ নিঃশ্বাস ছেড়ে বলে
আমি এমন ছিলাম না
বিশ্বাস করো, আমি এমন ছিলাম না
আমায় নষ্ট করেছে, কোনো এক নারী,
যাকে ভালোবেসে দিতে চেয়েছি
সাত সুমুদ্দুর তেরো নদী পাড়ি।
সে আমায় নিয়ে খেলেছে নিঠুর খেলা,
না বুঝে ভুল প্রেম নদীতে
ভাসালাম স্বপ্নের বেলা।
কার জন্যে নষ্ট জীবন? কে বিশ্বাস ভেঙ্গে
নিপুণ হাতে ব্যথা দিলো উপহার?
কেও কেও আমায় নিয়ে হাসি ঠাট্টা করে
আমি না কি দেবদাস,
ভালোবেসে নষ্ট আমি এ দোষ কার?
গতিহীন ভুল পথের পথিক আমি
এ ভূবনের কেও জানেনা
তুমি তো জানো হে অন্তর্যামী।
আজ মরন নেশায় আসক্ত আমি
চাইনা বাঁচতে মৃত্যু দাও তুমি।
আমি আজ খুব প্রিয় জনের কাছে
বিরক্তি কর মানুষ,
এ সমাজ আমায় আর চায়না
একদিন এই আমি ছিলাম
সমাজের কারো চোখে, সুপুরুষ বীরপুরুষ।
দিন বদলায় দিনের সাথে মানুষও বদলায়
এটাই প্রাকৃতিক নিয়ম
আমি ও আজ বদলে গেছি
সেতো নারী তোমারি কারণ।
তবে কেনো এসেছিলে
ভালোবাসার অভিনয় ভাঙ্গতে এ মন?
দিলে ভালোবাসার প্রতিদান
অনিশ্চিত বিষময় জীবন
নষ্ট হতে চাইনি কভু আমি
ওহে ছলনাময়ী নারী
আমায় নষ্ট করেছো তুমি।

০৯/০৯/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।