করাৎ মরাৎ
- শাহ্ আলম শেখ শান্ত ১৪-০৫-২০২৪

করাৎ মরাৎ
শাহ্ আলম শেখ শান্ত
=================
করাৎ করে মরাৎ করে মধ্যরাতে
ঘরের পাশে
ভয় পেয়ে যাই ঘরের সবাই দাদিও তাই
আস্তে কাশে !
কীসের ভয় মনে তো হয় কুকুর খাচ্ছে হাড়
বলি আমি
না গো না ঐ ভূতে যে গদুর ভাংছে ঘাড়
বলে মামি-
সেই না ডরে সবাই ঘরে চুপটি মেরে
আছে বসে
মনে মনে সারাক্ষণে মরণকালের
হিসেব কষে
আব্বু আমার খুব সাহসী সেও কাঁপে
খাটের তলে
উচ্চস্বরে চেষ্টা করে দোয়া দরুদ
যাচ্ছে বলে-
কাণ্ড সবার দেখে আমার বুকটা ভয়ে
করে ধরপর
আযান শুনে ভেঙ্গেছে ঘুম স্বপ্নটা যে
কী ভীতিকর !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।