মামার বাড়ি
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

মামার বাড়ি মজার হাড়ি
যা খুসি তাই করতে পারি
কেউ করে না মানা,
সন্ধ্যা প্রদীপ জ্বেলে ভাই বোন মিলে
নানা নানুর মুখে মজার গল্প শোনা।

হাসি আনন্দে মামার বাড়ি গল্পে গল্পে রাত্র প্রায় হতো শেষ,
নানান পিঠা পায়েসের ঘ্রাণে
মুখরিত এ বাড়ি মধুময় পরিবেশ।

ছোটা ছুটি গাছেচড়া পুকুরে মাছধরা
বিলে শাপলা শালুক তোলা,
কলাগাছের ভেলায় চড়া পুতুল খেলা
মামার বাড়ি মজার স্মৃতি যায়না কভু ভোলা।

সারাদিন হৈ'চৈ আজ আমি মুক্তো স্বাধীন পাখি,
মামার বাড়ি এতো আনন্দ বলো কোথা রাখি।

০৮/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।