তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ২১
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

কোন এক শ্রাবণ মেঘের দিনে,
আকাশের মন ছিলো ভার
মেঘেদের ছুটোছুটি ছিল খুব,
কথা ছিলো বৃষ্টি বিলাসে মাতার।
গাছের পাতায় জাগে শিহরণ,
বয়ে যায় মাতাল সমীরণ
নেমে আসে চঞ্চল শ্রাবণধারা,
আবেগী মনে তুললো আলোড়ন।
বেরিয়ে এলাম ঘর; অতি সহসা
ভিজিয়ে দিলো শীতল বরষা
ভাসিয়ে দিলো বেদনার পদরেণু,
মনে এঁকে গেল অনুরাগের নকশা।

এমন এক শ্রাবণ মেঘের দিনে
তুমিও শ্রাবণে ভিজেছিলে, শ্রাবণী...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।