বিশুদ্ধ রক্ত
- শাওন সারথি ২০-০৫-২০২৪

হে নারী কত সহজেই
তুমি তর্জনী স্পর্শ করলে,
অনামিকা ছুঁয়েই হাতের গ্রীবা
তারপর মুহূর্তেই কনুই পেরিয়ে স্কন্ধ।
ব্যাস্ত হাতের রেখা পেরিয়েই
তুমি বললে নাহ কিছুই পেলাম না।
ঐখানে কিছু থাকে না থাকবার কথাও না।
ঐ আঙুল দিয়ে বেরুয় কেবল কবির দুঃখগাঁথা
একজন নারীর সুষম দৃষ্টিপাত।
এইখানে রাখো, বুকের বাম পাশে
ঠিক এইখানে হাত রাখো।
টের পাচ্ছ কিছু?
অবনত দৃষ্টিতে তাকাও
আর দ্যাখো তোমার ম্রিয়মাণ স্ফিগমোম্যানোমিটারের কাঁটার ঊর্ধ্বমুখিতা!
ঠিক এইখানেই একজন কবি পুষে রাখে তার রক্ত,
কবিতা মিশ্রিত বিশুদ্ধ রক্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।