শত জনম পরে
- পথিক সুজন ২৬-০৪-২০২৪

শত জনম পরে
-
--------সুজন হোসাইন
-
রৌদ্র ঝিলমিল আকাশ নীলে
---প্রজাপতি করে খেলা
শুভ্রশঙ্খে সূর্যপ্রদ্বীপ জ্বেলে ।
-
ঝাউয়ের কাননে শিরীষের ডালে
---দীপ্তোময়ী মৌনচঞ্চলা
ভেসে যায় মন নদীর জলে ।
-
সাঁঝ-আঁধারে বিজন তারার মাঝে
------দেখি ধূম্রের কণ্ডুলী
মনে সন্ধ্যা আরতি হয়ে বাজে ।
-
শতরুপে হৃদয় মন্দির সেজে
--------ক্ষণেই যায় চলি
ভেসে ঝরা পালকের মাঝে ।
-
কুহেলি ঝরা পলাতকা প্রিয়া মোর
------নিশীথের গাঢ় মরীচিকা
আঁখি মেলে রয়েছ কোন্ দিগন্ত-সুদূর ।
-
দেখা দাও যে তুমি একবার
------মুছে রুধির লিপিকা
ছোট্ট মনে এই তো বাসনা আমার ।
-
স্বপন সুরার মোহিত ঘোরে
--তোমার প্রতিমা গড়ি,
নক্ষত্র খচিত মৃত্যুর পাথারে ।
-
অপরুপ রুপ দেখে বারে বারে
---পাপড়ির মতন ঝরি,
আপ্লুত উত্সবে হৃদয় কেঁদে মরে ।
-
দূর-দিগন্তের ঐ নীল সীমানায়
--------শত জনম পরে
চকিত দু'টি আঁখি তোমায় চায় ।
-
রক্তিম চন্দন মেখে শত দলের নীড়ে
---অশ্রুহীন হাসিতে
আজ ও খেলা কর অলিদের ভিঁড়ে ।
-
13/10/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।