নূপুর পায়ে
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

নূপুর পায়ে

- হোসাইন মুহম্মদ কবির

গ্রামের মেঠোপথে কোথা যাও ললনা
নাম নাইত জানা,কে গো তুমি বলনা?
হঠাৎ ভরদুপুরে অজপাড়াগাঁয়
দ্রুত চলে যাচ্ছে কে,নূপুর দিয়ে পায়?

মুগ্ধতায় মন নূপুরের ঝংকারে
আচমকা এক ঝড় উঠে এ অন্তরে,
নীল শাড়ি অঙ্গে দেখি বাঙালীর সাজে
খোঁপায় রেখেছ গুচ্ছ গুচ্ছ ফুল গুঁজে।

অপলক এ দৃষ্টি ভাষায় নিও বুঝে
অনন্তকাল মনে প্রেমের সুর বাজে,
মায়াবী রাজকন্যা,কোথা যাও এ পথে
ভালবেসে তুমি,নেবে কী আমায় সাথে?

উদাসী মন,নিত্য তোমার দ্যাখা পেতে
নির্ঘুম কল্পনাতে শুধু থাকবে মেতে,
কোন রূপে তোমায় শ্রষ্টা করেছে সৃষ্টি
নির্বাক চোখে তাকিয়ে পড়েনা এ দৃষ্টি।
তোমার দ্যাখা পেতে যুগ-যুগ দাঁড়িয়ে
এ পথে,অপেক্ষায় প্রেম হাত বাড়িয়ে।

১৫/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।