তুমি আছো বলে
- পথিক সুজন ২৫-০৪-২০২৪

তুমি আছো বলে
-
------------সুজন হোসাইন
-
তুমি আছো বলে মনে
--------বেঁচে থাকি ধরাতলে,
স্নেহছায়া নিকেতনে
---------তুমি ছাড়া দীপ জ্বলে ?
নিদ্রাহীন আঁখি মেলে
---------জেগে থাকি সপ্তনিশি,
বৃন্তহীন পুষ্পদলে
---------স্বর্গনদে আমি ভাসি ।
নিশান্তের সুধাস্রোতে
---------নেমে আসে অন্ধকার,
পুলকিত মুগ্ধ চিত্তে
---------দূঃখ-সূখ পারাপার ।
সন্ধ্যাবেলা সুধাপাত্রে
---------তুমি ছিলে অনিন্দিতা,
অশোকের পদপ্রান্তে
---------হয়ে তুমি অকুণ্ঠিতা ।
মধুমত্তে মুগ্ধ কবি
---------ছন্দে ছন্দে নেচে উঠে,
বিকশিত স্বর্গদেবী
---------যূথিকার বৃন্তে ফোঁটে ।
জগতের অশ্রুধারে
---------জীবনের ছায়ারেখা,
হাস্যমুখে বারে বারে
---------তুমি শুধু দিবে দেখা !
--
16/10/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।