এখন বড় অসময়
- আশরাফুন নাহার ২৫-০৪-২০২৪

এখন বড় অসময়

একটা গল্পের শেষলাইনে এসে পুরো গল্পকে উল্টিয়ে নষ্ট কারিগরে দক্ষতার স্পর্শকাতর ডাক,
সেই ডাকে কেউ ফিরবে না ,

মুঠি হাতে সমস্ত ধারাপাত,
সংজ্ঞাহীন অন্ধ রাত।
অসময় তো বটেই।

প্রথম সন্তানের দোলনা থেকে আশ্চর্য মণি উদ্ধারে মা,
না,এর চেয়ে অস্পষ্ট তরুলতা শখের আচ্ছাদনে পুষ্পের বিলাসী রঙফোঁড়,
কলঙ্ক ডালিতে বিভোর।

অসময় !
বড় অসময়ে জ্ঞান ফিরল আমার ,
চারধারে কে কোথায় আছো?

চিরতার রসে নিদ্রা লেপন,
সেবিকার কর্ণফুল নিখোঁজ সংবাদ,
আরও কত কি বলছে না সে যা পশ্চাতে গোপন,
পড়ে আছে ঢের অলংকৃত দেওয়ালের কানে,
ঘোর সব দোর ধরে টানে
ধায় যতটুকু পারা যায়।
হঠাৎ সচকিত শীতল স্বাদ।
বড় অসময়ে তার আগমন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Biday
১৯-১২-২০১৮ ০৪:২০ মিঃ

ভালো লাগলো

M2_mohi
১৭-০৯-২০১৬ ২২:৫০ মিঃ

সংজ্ঞাবাচক একটা লেখা উপহার দিলেন

MOTALEB
১৬-০৯-২০১৬ ০৯:৫০ মিঃ

ভাল লিখেছো ।