শুধু নিজে
- আরিফ শামসুল ১৮-০৪-২০২৪

এ মাসে কাশফুলের দরকারিতা ছিলো খুব; এবার সোজা ছেঁড়া কাঁথার যুগে চলে যাবো ভেবে। পায়ের রগ ফুলুক, না ফুলুক মেঘের পিঠে হাঁটার বয়স এখনো আছে।

কোন লোভে মন তবে মেঘাতুর হলো— ছুট দিলাম দড়ির গিঁট বরাবর !

আমি তো ঝোপের আড়ালের সৈনিক !

সংকটে ফেলে কেউ কেউ চোখ খুলে দিলো। খুলে গেলো তো গেলোই— মাটি বরাবর গড়ালো।

এই যে দেয়াল ঘেঁষে হাঁটাহাঁটি; কাশের সাদা কিনতে বাজারে যাবো; ময়লা ব্যাগ হাতে ! মৌসুম তো ফুরলো। বিরক্তিকর মাছির পিঠে উড্ডীয়মান মন কি ফিরে যাবে মোমের জগত !


::::::::::::::::::
আরিফ শামসুল
রাত সোয়া বারোটা, ২১ অক্টোবর, ২০১৫
শান্তি কুঠির, বাসাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।