নইকো আমি একা
- শ্রী সঞ্জয়-- ২৭-০৪-২০২৪

কেউ বা বলে আমায় বোকা কেউ বা বলে গাধা
কেউ বা বলে পাগল আমি ,আমি যে সিধাসাধা ।
কেউ বা বলে , আচ্ছা দাদা তুমি তো এক মানুষ ,
ঘরের মধ্যে বসে বসে হও বা কেমন ফানুস !
আচ্ছা তোমার কাজ কি গো এই ঘরেতেই বসে ,
যাচ্ছ নাকি , এক মনেতেই শুধুই হিসাব কষে ।

না গো না , এই ঘরেতেই অনেক আমার কাজ
বলতে পারো আমার মতো ব্যস্ত নেইকো আজ ।
সারাটা দিন ভাবনা যত আমার কাছেই আসে
হিসাব নেয় , সারাটাদিন -এই ঘরেতেই বসে ।
সত্যি তখন হিসাব কষি নিজের মতো করে ,
কান মলিয়ে বুঝিয়ে দেয় ভুলটা হলে পরে ।

ভাবছো তুমি আমি ঘরেই আছি একা একা--
আবোল-তাবোল ভাবনা ভেবে,গুনছি হাতের রেখা !
আসলে তা ভুল ভেবেছো , "নইকো আমি একা"
আমার মতো হলে পরে পাবে উনার  দেখা ।
উনি আবার নিজের মতো সেজেই আসে ঘরে ,
বলবো সবই , এখন নয় সময় হলে পরে  ।

যাও গো যাও ! ঢের হয়েছে ,এখন মাথা তাতে !
তবু আমি বলব আবার , সময় পেলে হাতে ।
তবে আবার এসো কিন্তু এই আমাদের ঘরে ,
ডাক দেবে গো , ছোট্টু বলে -এই জ্বানালার ধারে ।
তখন আমি থাকি যদি ভাবনা গুলোর মনে
আসবো আমি , সবই ফেলে আবার তোমার সনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।