চৈত্রসন্ধ্যায়
- পথিক সুজন ১৯-০৪-২০২৪

চৈত্রসন্ধ্যায়
---------সুজন হোসাইন
-
সারাবেলা খেলাচ্ছলে
--------ছিন্ন করে বৃন্তগুলি,
স্নিগ্ধছায়া তরুমূলে
--------মন্ত্রমুগ্ধ পুষ্পকলি ।
উর্ধ্বমুখে সূর্যমুখী
----চরণতলে কোমল প্রাণ ,
দিনান্তের নম্র আঁখি
-----অশ্রুসিক্ত উর্মি সমান ।
ঝরঝর বৃষ্টি-ধারা
--------অন্ধকারে মেঘমালা
জীর্ণ শীর্ণ বক্ষধরা
----শ্রীমতী যে মৌন চঞ্চলা ।
কর্মশূণ্য চৈত্রসন্ধ্যায়
------মুক্ত করে দু'টি হাত
বকুল পারুল রজনীগন্ধ্যায়
-----কেটে যায় রাত্রি নিপাত ।
-
27/10/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।