দুর্ঘটন
- অনুপম হক ২৭-০৪-২০২৪

এসেছিলাম ভুল সময়ে
নষ্ট পরাগ মেখে,
ফেঁসেছিলাম গাছ ও মাটির
পোড়া স্বাদটা চেখে।

শিকার করতে স্বীকার করি
মধুর বিড়ম্বনা—
বুঝে গেছি জন্ম আমার
নিখাদ দুর্ঘটনা।

খামোখা এই দক্ষযজ্ঞ
ঊর্ণনাভের ফন্দি,
কিচ্ছে শোনার ইচ্ছে নেই আর
জীবনমঞ্চে বন্দি!

মৃত্যু দেখে থুবড়ে পড়ে
সকল উন্মাদনা,
কী আর বলি জন্মটাই তো
প্রথম দুর্ঘটনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।