ইচ্ছে বিলাস
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

মাঝেমাঝে আমার খুব ভালোবাসতে ইচ্ছে হয়
ইচ্ছে হয় ভালোবাসার প্রবল উজানে গা ভাসাই
আউলা প্রেমের বাউলা বাতাস যেন
ছুঁয়ে দিয়ে যাক তনুমন; আর আমি তাতে বিধ্বস্ত হই।
কিছুটা সময় উথালপাতাল, কিছুটা উলটপালট
স্বপ্ন রঙিন কল্পনাবিলাসে মত্ত হতে ইচ্ছে জাগে
কিছু মান-অভিমান, অতঃপর মানভঞ্জন,
কিছু মাতাল অনুভূতি; — যার স্বাদ পাইনি আগে।

ইচ্ছে করে একবার চেখে দেখি ভালোবাসার স্বাদ
একবার দেখি, কেমন লাগে ভালোবাসতে?
কেমন লাগে অন্যের ইচ্ছেগুলো নিজের করে নিতে?
কেমন লাগে অন্যের চোখে নিজের স্বপ্ন দেখতে?
কারো ভালোলাগা, মন্দলাগার কারণ হতে কেমন লাগে?
কেমন লাগে কারো একলা বিকেলের সঙ্গী হতে?
কেমন লাগে, কারো মনসমুদ্রে ডুব দিয়ে ঝিনুক খুঁজতে
কিংবা মন-অরণ্যে চঞ্চল হরিণীর মত দৌঁড়ে বেড়াতে?

মাঝেমাঝে আমার খুব ইচ্ছে করে,
কারো কোমল হাতে হাত রেখে
হাঁটু গেড়ে অকপটে বলি, একটু ভালোবাসবে কি আমায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।