গন্তব্য
- শাওন সারথি ২০-০৫-২০২৪

হে যৌবনা
এই দিকে আসো।
একজন কবির কাছে আসো।
আর প্রকাশিত হও
ব্যাপ্ত কর তোমার শৈল্পিক অবয়ব।
কবিকে স্পর্শ কর
আর ছুঁতে দাও মধ্যাহ্নের ছায়া।
কবিরা সব কিছু ছুঁতে জানে
কিন্তু ছোঁয় না।
তোমার চিবুক স্পর্শ করে
কবি মুহূর্তেই রচনা করতে পারে নারেকেলের ছায়া।
কবিকে রচনা করতে দাও
একটি অন্তিম স্বপ্নের দিনযাপন।
ঐ দিকে নয়,
ঐ দিকে কেউ নেই, কারো থাকবার কথা নেই।
বিমুগ্ধ নয়নতারা নেই,
কার্তিকের এই সন্ধ্যায় ঝাউয়ের শাঁখায় দোল খাওয়া
কোন অন্ধকার নেই।
তার চেয়ে বরং কবির কাছে আসো।
এখানে প্রেম পাবে, কুহুকের উন্মাদনা পাবে,
আর পাবে নির্ঘুম স্বপ্নময় সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।