মুখোমুখি লেনদেন
- শাওন সারথি ২০-০৫-২০২৪

আমি আমার আত্মউপলব্ধি লিখেছিলাম বলেই
ওরা আমার লেখাকে সমস্বরে বাজেয়াপ্ত করল।
ওরা পুড়িয়ে উড়িয়ে দিল মুক্ত ঐ আকাশের হাওয়ায়!
তার জন্যেও আমার এতটুকু আক্ষেপ নেই
অথচ ওরা নাকি ব্যাথা পেয়েছে
তাই ক্ষুরধার আঘাতেই আহত করেছে আমার শব্দ আর অক্ষরকে।
অথচ আমিতো ওদেরকে ব্যাথা দিতে চাইনি!
ওরা যখন আমার হৃদয়ের বিশ্বাসে আঘাত হানে অশব্দের জঞ্জালে,
প্রশ্ন তোলে আমার বেঁচে থাকার অস্তিত্ব নিয়ে আর
তীক্ষ্ণ আঘাত করে প্রেমের কল্বে,
কেবল বুঝিয়ে দিতে চেয়েছি তখন
যে আমারও প্রচণ্ড ব্যাথা লাগে,
চাপা গোঙানির শব্দে আমিও জেগে থাকি দীর্ঘ রাত্রি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।