তোমাকে ছোঁয়া হলনা
- শিমুল আহমেদ ২৫-০৪-২০২৪

শিমুল আহমেদ

প্রেমার্ত ডাহুকের নির্ঘুম ক্লান্ত বিকেলে,
বসন্তে ঝড়ে যাওয়া আমের মুকুলে,
সূর্যাস্তের পর শেষ আলোআঁধারিতে,
তোমাকে ছোঁয়া হলনা।

তোমাকে বলা হলনা
এই আঁধার, এই বঞ্চিত বুকে
তোমার অধর টুকরো টুকরো করে
রেখেছি বুকের ভেতরে
তোমার অধর ছোঁয়া হলনা।

তোমার দুচোখ অনন্ত স্নিগ্ধ,
তোমাকে বলা হলনা
বড় অস্থায়ী অাহত অতীত,
তোমাকে ছোঁয়া হলনা
ধানসিঁড়ি নদিটির মতো,
হৃদয়ের ভেতরে বয়ে গেছ
বহুদিন খরা আর চৌচির
জলহীন মৃত্তিকার মতো।

তোমাকে ছোঁয়া হলনা
সবুজ ঘাসের বুকে
ঘাস ফড়িংয়ের মতো।
তোমাকে বলা হলনা
নেশাগ্রস্থ, অসুস্থ মগজের কোষে
ভালবাসা বড় ব্যাস্ত ব্যাকুল ছিল
তোমার জন্য,
তোমাকে ছোঁয়া হলনা
ভালবাসার মতো।

০৫.০৭.২০১১ইং
বিলাস।
৭৫, এম সাইফুর রহমান রোড
মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।