কাছাকাছি গিয়ে দেখি কেউ নেই......
- ধীমানপূরবী - ..... ২১-০৫-২০২৪

কাছাকাছি গিয়ে দেখি কেউ নেই......
ধীমানপূরবী
সেদিন ছিল বৃহস্পতিবার আমাদের নবান্ন উৎসব
ঘরগোছালির গৃহবধূ মাটির ভাঙ্গা চুলায় কাদামাটি লেপে
দিচ্ছিল...........
আমার মনের সমস্ত বিস্মৃতি আমিও মুছতে
চেয়েছিলাম
রুপালী বিষ্টি ধুয়ে দিল পান্ডুর সূর্য;অনাদিকাল নিশ্চুপ
ছবি......
ছেঁড়া জোনাকির পালোকে জেগে থাকা বিনাশ
খোঁয়াড় বন্দি বাতাসের কান্না.........
অঘোষ মাসান রাত্রি ড্যাশ ড্যাশ নিদ্রোথিত তুঁ;(অগনিত
আঘাতের মধ্যে ফিরে যাওয়া,ফিরে পাওয়া একটি
আঘাতও যদি আগলে রাখতে পারতাম;যদি দেখাতে
পারতাম.....,ঠুংঠুং নিঃসৃত পুঁই ফল নষ্ট রক্ত ঠোঙায়
অস্পৃশ্য অস্পৃষ্ট আয়োডিন বিহ্বল ধৃষ্ণুতার ঢিল১
পরে ঢিল২ হয়,যন্ত্রনার জরায়ুতে ঢোঁড়ার বিষ
খচখচ্ করে,টিলটিল বৃষ্টিতে ভেজা জর্জেট শাড়ির
মিথুন দেহটা,চিত্রশিল্পীর ধোঁয়াটে নেশা আবারও
তুমি.... )
অনাদৃত মুখ চাওয়া;ফিরতের খামে জানালে মন ভালো
নেই
রাতের পর রাত......,ট্রাকের শব্দ,বাদুড়ের পায়ের
কোলাহল
কিছুখন পর ওবাড়ির মেয়েরা হেসে উঠলো,আমার
সব বইখাতা উইপোকাটা কাটা বন্ধ করলো.......
এরপর একটু বিছানা থেকে বাইরে গিয়ে দেখলাম
একটা মানুষ দাঁড়িয়ে আছে.....
কাছে গিয়ে দেখি কেউ নেই...........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।