তোর জন্যই এ শহর ছেড়েছি.....
- ধীমানপূরবী ২১-০৫-২০২৪

তোর জন্যই এ শহর ছেড়েছি.......
ধীমানপূরবী
পোড়ামুখিরে;দমকলের ফায়ার বক্সে ঘুর্নিত
টারবাইনে মিলিয়ন মিলিয়ন বার ঘুড়ছি.....
অদ্ভুত রকম পুড়ে যাচ্ছে সখি শহরের পিচ কালো
রাস্তা.........
.............................................
ভৌতিক সপসপ আরষ্ঠ ওষ্ঠময় ঠান্ডা গ্রাস করছে এই
কেষ্টর চিবুক............
তোর জন্যই হচ্ছে এসব;পোড়ামুখি দগদগ মুখটা
যেরকমভাবেই দেখছি ততই উথ্লে উঠছে আগুন
উচাটন দৃষ্টির তির্যক আলোক রশ্মিতে.....
............................................................
............
নিবৃত্ত বাহু ফ্যাল ফ্যাল চেয়ে থাকা আতপ্ত শপ্ত
শিকায়াৎ খোঁজে অনঙ্কুরিত জঠরের নিঃস্ফল
আহাজারিতে
.......................................................
ভগ্নিরে;এমনি এমনি প্রেমে হয়নারে;জীবন্ত
একবার মরতে গিয়ে ফিরে তাকাতে হয়......
তারপরও ভালবাসি বলা অতো সহজ নয়,আর বললেও
ফিরিয়ে নেওয়া কঠিন;তোকে ভালবাসি পোড়ামুখি
তোকে ভালবাসিরে;তোর জন্যই এ শহর
ছেড়েছি,তোর জন্যই এ বুকে ঘুমাইনা..........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।