সমস্ত রাত যদি একটি রাত হয়.....
- ধীমানপূরবী - ..... ২১-০৫-২০২৪

সখি রাস্তার চারদিকে খালি.....খালি
বাতাস,একা থাকে একা
থাকার পথ,সমান্তরাল মাঠ;তোর সাদা সাদা
পায়ে হেটে
যাওয়া.........কি সুন্দর সাজানো গোছানো
একেলা
নির্মম কোলাহল.....অদ্ভুত বিশান্ত শান্ত
পথিক;নিজের কাছে তুমি আপনহারা আপনপর
তোমার অনন্ত পাশে পরে থাকে কার
শোক................
নিয়তির আজল পাষাণ আঁচল ঝরঝর
মেঘ;কতদিন বৃষ্টি
হয়নি........শুকনো হাওয়া.....ঝাঁক ঝাঁক রোদ
তারপর..........তোমার কথা বলা,সেই থেকে
ও'মুখে আজো জোটেনি প্রেম কিংবা..........
..............
সখি জীবনের খেলাঘর সবে শুরু,শেষটা নাই
দেখলে অন্তত প্রথমার শেষটাতো
দেখ,নিজেকে কতো কাল............
একবার ভালবেসেই দেখ না........তুমি না হয়
বুঝিয়েই
আমায় ফিরিয়ে দেবে.......নতুবা ফিরিয়ে
দিও,একটু
অভিনয় যদি ভালবাসার ছবি হয় তাতে দোষ
কি.............
.
সমস্ত রাত যদি হয় একটি রাত;সব ভুল
কেনো.................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।