আমাদের প্রেম পুরনো ঝর্ঝরে
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

আমাদের প্রেম পুরনো ঝর্ঝরে

- অরুন কারফা
আমাদের প্রেম পুরনো ঝর্ঝরে
ভিতখানাও গেছে বহুবার নড়ে
ছায়াটাও তার মনে হয় কভু
জ্বলতে জ্বলতে প্রায় নিভুনিভু
দমকা হাওয়ায় শেষ না হয়ে যায়
কায়া তাই বদলায় আশা নিরাশায়
আর, সুযোগ পেলেই তেজী রোদ্দুরে
জিরিয়ে নিয়ে হয় আবার ফুরফুরে।

নিত্য নতুন সাথী জুটিয়ে
সে কিন্তু প্রেম করে চুটিয়ে
এ সবই তবে হয় গাঢ় আঁধারে
নীরবে অতিশয় তমসের আড়ে
যেখানে কিনা তার অদৃশ্য চরিত্র
ধোয়া তুলসী পাতার মতই পবিত্র
অথবা দুগ্ধবৎ সাদা ধব ধবে
বোঝা যায়না সঠিক আলোর অভাবে
কোনটা যে ঠিক আর বেঠিক কোনটা
এখনও জানেনা যার ছায়া সেই তা
হয়তবা নবজাতকের জন্ম হলে
ভবিষ্যতেই তা জানবে সকলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।