আমি তোর মৃত্যু হব
- দন্তস্য সিফাত ২৯-০৩-২০২৪

আমি তোর আকাশ হব, সকাল বেলার সুয্যি হব
গলি গলি অন্ধকারের ছাপাইখানার বাত্তি হব......
আমি তোর অ্যালার্ম হব, কলিংবেলের ঘণ্টি হব
রাতদুপুরের ছেড়া ছালায় বস্তিবাসির শান্তি হব !
প্রথম বর্ষার কদম হব, দ্বিতীয় শীতের ভোর হব
এক দু তিন নামতা আর সব ব্যঞ্জন-স্বর হব !
আমি তোর সিঁথি হব, তোর নাকের ঘাম হব
তিন অক্ষরের চিঠির নামে দুই এক খাম হলুদ হব......
আমি একটু বন্য হব, বকুল ফুলের গন্ধ হব
ছন্ন পাতায় রাফ খাতায় তোর ভুল অংক হব।
আমি তোর হিস্ট্রি হব, বিকালের ঝালমুড়ি হব
শেষরাতের শুকনা হাতে তোর সুড়সুড়ি হব......
তোর চোখের কাজল হব, তোর নামের নালিশ হব
ঘুম না আসা কালো রাতে তোর মাথার বালিশ হব।।
আমি তোর প্যারা হব, তোর দরজার কড়া হব
তোর ঘরের ঠিকানাতে বেল তলার ন্যড়া হব
আমি তোর ফ্যান হব, দুই এক ঘণ্টার লোডশেডিং হব
বাস ট্রাক পুড়িয়ে দেয়া বিরোধীদলের পিকেটিং হব
আমি তোর সেলফি হব, তোর ফোনের কভার হব,
দুইএকটা রাত না ঘুমিয়ে, তোর আমার ঝগড়া হব
আমি এবার সময় হব, তোর কাঁধের ভার হব
তোর লাঠির ডান্ডি হয়ে তোর সাথের ক্লান্তি হব
এবার আমি শ্রান্ত হব, তোর শেষ উইশ হব
প্রথম প্রেমের স্যাকা খাওয়া তোর প্রেমিকের বিষ হব
আমি তোর মৃত্যু হব, তোর কবরের বেড়া হব
সাড়ে তিন হাত মাটির ঘরে তোর জোনাক-তারা হব !!
১৯ সেপ্টেম্বর'১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।