হয়তো আমিও ঝরে যাব
- শাওন সারথি ২০-০৫-২০২৪

এইসব শীতের রাত্রে কুয়াশা ঝরে যায়
একদিন হয়তবা আমিও ঝরে যাব।
নারিকেলের শাখ ঝরে যাবে,
দূরে হেলেঞ্চার ছায়া হয়ত নত হবে পুকুরের পাড়ে।
দ্বিখণ্ডিত চাঁদের আলোয় গুনে নেব হাতের রেখা।
যে কিশোরীর চোখ দেখেছিলাম
কস্তূরী ফুলের রঙের বেশে আমাদের উঠানে,
যখন শালিখের কণ্ঠস্বর মিশে যায় হাওয়ায়
আর চড়ুইয়েরা ধান ভানে উঠানের কোলে।
হয়তো আমিও ঝরে যাব
কিশোরীর চোখের মতো সময়ের অবিরল ধারায়,
যেভাবে কুয়াশা ঝরে যায় এইসব শীতের রাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।