মহামানবের আহ্বান
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

কান পেতে শুনি ঐ ধ্বংসের দামামা
আকাশ বাতাস কাঁপে ভয়ে।
চেয়ে দেখি শিয়রে মৃত্যুর বিভীষিকা
ডাকিছে হাতছানি দিয়ে।

পৃথিবী জুড়ে শুনি মানবের কান্না,
দুঃখে ফাটে মোর বুক।
সারাদিন অনাহারে, বিধবা মায়েরা কাঁদে,
হেরি তাদের মলিন মুখ।

চলিছে মরণ খেলা নৃশংস হত্যালীলা
হত্যায় রচিত ধরণীর ধূলি।
হিংসা ও বিদ্বেষে মেতেছে সবাই আজ
মানব আদর্শ গেছে ভূলি।

কোথা হে মহামানব, সম্মুখে এসো আজ
দিতে মানবেরে পরিত্রাণ।
হিংসা দ্বেষ ভুলি, মানুষকে ভালবাসো।
মানুষেরে করো মহীয়ান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।