আমি বাসরভাঙা বউ
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

দুঃখে ভরা জনম আমার
দুঃখ বোঝে না কেউ,
বিয়ে হল, হল না বাসর,
আমি বাসরভাঙা বউ।

গর্ভে থাকতে মরলো পিতা,
মা মরলো জনম দিয়ে,
বিয়ের রাতে মরলো স্বামী
থাকবো কাকে নিয়ে?

বিধি কেন এমন পাষাণ,
কেন হলো এত নিষ্ঠুর?
ভাঙলো আমার হাতের শাঁখা,
মুছে দিল সিঁথির সিঁদুর।

শ্মশানের জ্বলন্ত চিতায়
দেহ পুড়ে হবে ছাই,
শ্মশানে হবে ফুলশষ্যা
বাজবে সাঁঝের সানাই।

দুঃখে ভরা জনম আমার
দুঃখ বোঝে না কেউ,
বিয়ে হল, হল না বাসর,
আমি বাসরভাঙা বউ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।