কাব্য-চিরকুট
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৫-০৪-২০২৪

একটা কবিতা লিখবো ব'লে সারা সন্ধ্যা বসে আছি
এক লাইনও লেখা হয় না, তবুও আছি বসে।
কলমটা কানে গুঁজে বারান্দায় এসে দাঁড়ালাম।
দেখলাম, চাঁদ উঠেছে আকাশে।
চাঁদকে বললাম, আমায় একটা কবিতা দেবে?
চাঁদ হাসলো, আর পূর্ণিমায় ভেসে গেল শহর।
আমি মাতাল হলাম জোছনার রূপে;
জেগে রইলাম সারা প্রহর।
জোছনা মিইয়ে গেল, রাত্রির হ'ল অবসান;
নিষ্পাপ ভোর আমার মোহ ভাঙালো।
অপরূপা ভোরকে বললাম, তুমি আমায় কবিতা দেবে?
ভোর এক চিলতে হাসি দিয়ে পুণ্য কিরণে রাঙালো।
দেখলাম ঘাসের শীষে জ্বলজ্বলে শিশির কণা
মনে হ'ল যেন সবুজ ঘাসের মস্তকে হীরক মুকুট!
শিশিরকে বললাম, আমায় একটা কবিতা দাও
অমনি টুপ করে ঝরে গেল সে, লেখা হ'ল না কাব্য-চিরকুট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।