পবিত্র ঈদের ডাক
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

পবিত্র ঈদগাহের
জমিনের বুকে দাঁড়িয়ে
আমার মুসলিম ভাইয়েরা
নমাজ পড়ে, আজান গায়।
আল্লাহ তালার কাছে-
ওরা আর্জি জানায়।
লাখো লাখো ভাইয়ের সমাবেশে
পবিত্র ঈদগাহ দরবার
বেহেস্তে পরিণত হয়।
হিংসার তরবারিকে
জমিনে ফেলে দিয়ে,
দুনিয়ার জমিনে
রোপন করে ওরা
পবিত্র ভালবাসার বীজ।
দিন আগত।
পবিত্র ঈদ দিবস
দিচ্ছে ডাক।

আজকের দুনিয়ার
রঙিন আশমানকে যারা,
কালো কালিতে কালো করে দেয়,
ওরা দোজাখের ক্রিমিকীট,
ওদের ক্ষমা কোর না।
ওদের বিরুদ্ধে রুখে দাঁড়াও।
সংগ্রাম চলছে, চলবে।
শেষ হবে না কোনদিন।
শয়তানেরা নিপাত যাক।

আজি পবিত্র ঈদ দিবসে,
আমার ভাইজানদের জানাই
লাখো লাখো সালাম।
জেগে উঠুক আবার
জাহানের সেরা ধর্ম ইসলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।