এই মেয়ে তোমার নাম কি?
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

এই মেয়ে তোমার নাম কি?
খুকি নামে ডাকে সবাই,
পিতা আদর করে মা জননী।
"স্বামীর ঘরে নাইবা হলেম রাজরাণী-
পিতার কাছে সব মেয়েই রাজকুমারী।"
পাড়ার সবে বলে খুব রূপসী,
ঘুরে পিছে যুবক কুঁড়ি।

এই মেয়ে তোমার কাজ কি?
গৃহঃস্থালী সন্তান-স্বামী-সংসারী
কাটে দিন-রাত,গুমরে গুমরে
কখনো সুখী কখনো বা দুঃখি।

এই মেয়ে তোমার বাড়ী কোথায়?
ছোট্ট বেলায় পিতার বাড়ী,ভাইয়ের বাড়ী
বলে সবাই,শ্বশুর-স্বামী,সন্তান আশ্রয়ে বাঁচি,
ছয় বাড়ী ঘুরে ক্লান্ত আজি,খুঁজিনি
আপন বাড়ী,রাখিনি খবর তারি।

এই মেয়ে তোমার পরিচয় কি?
কন্যা,ভগ্নী,প্রেয়সী,ঘরনী,জননী
স্নেহময়ী কালে কালে বদলায়
নাম ঠিকানা পরিচয়,
কভু ভুলে যাই নিজেরেই
আমি যে এক নারী।

১৮ ই অক্টোব র ২০১৫ ইং
সকালঃ-০৯-৩০ মিঃ

উৎসর্গঃ মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক প্রিয়-কবি রাবেয়া রাহীমকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।