মা'কে মনে পড়ে
- জয়িতা দে সরকার - মন আমি'র কবিতাগুচ্ছ ২২-০৫-২০২৪

মা'কে মনে পড়ে-কপালের টিপে
খোঁপায় জুঁইয়ের রাশিতে,
মা'কে মনে পড়ে-দুখে ও সুখে
মা'র প্রান খোলা হাসিতে।।

তুমি আমারচোখের জলে
প্রতিদিন আসো কেন ঘুরেঘুরে!
স্বপ্নেও আসো-আমি জানি কেন...
যাওনি কোথাও কোনোদিন দূরে।।

ছেড়ে যেতে হয়,মা কি যেতে চায়-
যেতে দিতে হয়-তাই চলে যাওয়া,
রেখে যায়স্মৃতি-শুধু মনে পড়া
বারে বারে শুধুমাকে ফিরে চাওয়া।।

সবাই আছে,শুধু নেই তুমি
সবার মাঝেও তাই একা লাগে-
আসবেনা জানি-তবু রোজ ভাবি!
যদি ফিরে আসো,আজও আশা জাগে।।

তোমার ছায়ায় বড়ো হয়ে ওঠা
জীবনে কিছুটা একসাথে চলা
ওই স্মৃতি নিয়ে বেঁচে আছি মাগো,
অনেক কথাই হলো না যে বলা।



(11-08-2014)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soumyakanti_durgapur
২৮-১১-২০১৫ ১৭:৩১ মিঃ

মাকে নিয়ে খুব ভালো কবিতা লিখেছ দিদি..সত্যি এত প্রিয় মানুষেরা কেন যে চিরকাল থাকেন না ....