কবি আর কবিতা কখনো বিয়ের কথা বলে না
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৮-০৫-২০২৪

সময়টা ভীষণ খারাপ ,তোমায় যে খুঁজে নিবো - সেই সাহসটুকু নেই
বয়সটাও পঁচিশ ছুঁই-ছুঁই।

আগে,বহু আগে আমি মুক্তি চাইতাম
অথচ এখন তোমার মায়ার মোহে বন্ধী হতে চাই।

যখন দেখি বয়সী কেও
তার আধা-বয়সী শয্যা-সঙ্গিনী নিয়ে হেঁটে চলে
তখন খুব ইচ্ছে করে।
অর্থ নেই, আসার রাস্তাও নেই
অথচ তুমি আছো, রক্ত-মাংসের শরীরে নয়,
আমার চিন্তা,আমার মজ্জায়।

কেন জানি মনে হয়
তুমি এলেই পৃথিবী'র প্রায় সব অর্থ-কড়ি আমাদের সন্তান হবে
তারপর.. আমরা দু'জন এই পৃথিবী ছাড়বো অনর্থক।

মানসী, তুমি আমার মনের মতো হবে তো?
না হলেই বা কি !
এমন পাগলামি করবো, শেষে মনে করবে
আমি ই তোমার মতো।
এত্তো ভালবাসবো তোমায়, বুঝতে পারছেন?
এত্তো ভালবাসবো আপনায়, হিংসে হবে আপনারও
ইস,আমি কেন ভালবাসতে পারি না নিজেকে,তার মতো।
মনে রেখো..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।