তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ২৩
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৬-০৪-২০২৪

তুমি বুঝতে পারো নি পারমিতা,
তোমায় নিয়ে লেখা যত কবিতা
ছুঁয়ে যেতে পারে নি তোমার হৃদয়।
সেই থেকে ছেড়েছি সব —
কবিতা কিংবা অলীক অভিনয়।
আমি যে বুঝে গেছি পারমিতা,
তোমাকে ফেরাতে পারবে না আমার কবিতা।
কোন অনুনয়, বিনয় কিংবা অভিনয় —
কোনকিছুই এখন আর
তোমায় ফেরানোর জন্যে যথেষ্ট নয়।

তোমায় ফেরাবো ব'লে পারমিতা,
একদিন কবিতার সাথে বেঁধেছিলাম ঘর
কবিতায় তোমায় ফেরানোর ছলে,
হয়েছি যে আজ তোমার ভীষণ পর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।