কুড়িয়ে পাওয়া স্মৃতি
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৪-২০২৪

তোমায় আমি দেখেছিলেম অনেক দিনের প'রে
অবাক চোখে তাকিয়েছিলেম সময় আড়াল করে।
চোখের ভাষায় কথা হ'ল;— আবেগের লেনদেন
কেমন আছো কলেজ রোডের শুচিস্মিতা সেন?

কেমন চলছে গিন্নিপনা, কেমন চলছে সংসার?
কী সমাচার তোমার স্বামীর, পুত্র এবং কন্যার?
নাকের উপর চশমাটা সেই — আজও রয়েছে দেখি
কাঁচের ওপারে মায়াবী দু'চোখ; এখনো মারে উঁকি।
এলোকেশী সেই রেশমি চুল — বেঁধে রেখেছো খোঁপায়
সেই মুক্তকেশী সর্বনাশী রূপ আজও কাঁপন জাগায়।
চেহারা খানিক বুড়িয়ে গেছে, সেই লাবণ্য নেই
কলেজ ফেস্টের বিউটি কুইন — এই তুমি কি সে-ই?

অনেকদিনের প'রে তোমার দেখা পেলাম যেই
চলতি পথে হোঁচট খেয়ে খোয়াই নিজের খেই।
কলেজ রোডের হার্টথ্রব গার্ল শুচিস্মিতা সেন
দিন বদলের বাতাবরণে এত বদলে গেলে ক্যান?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।