একলা আমি
- পথিক সুজন ২৯-০৩-২০২৪

একলা আমি
******সুজন হোসাইন
*
একলা ঘরে একলা থাকি একলা আমার বাস
একলা মনে দোকলা হবার নিত্য করি চাষ
নিঠুর সুজন বন্ধু তুমি কইরো আইসা দেখা
তোমায় পেলে দোকলা হবো থাকবো না
আর একা ॥
*
একলা মনে স্বপ্ন দেখি একলা নিশি রাতে
একলা ঘরে চন্দ্র দেখি পাই না তোমায় সাথে
আঁধার মাঝে জোনাক পোকা একলা করে
খেলা
ঘুমের ঘোরে জেগে দেখি যখন খোলা জানালা

জীবন আমার নিঃস্ব হইলো তোমায় করে
চাষ ॥
*
একলা আমি আকাশ দেখি একলা ভাসি মেঘে
একলা আমার অশ্রু ঝরে নিনাদ ভরা চোখে
একলা হাটি একলা চলি একলা মেঠোপথে
একলা দুটি হাত খুঁজি একলা আমি ধরতে ।
একলা বনে একলা ফুলে খেলে শুধু একলা
একটু বাতাস ॥
*
12/12/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।