পৃথিবী'টা অবিশ্বাসীদের হয়ে গেছে
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৮-০৫-২০২৪

পৃথিবী ভরা অবিশ্বাসী চোখে,
মায়া,টান,সমবেদনা'র জাল গেছে ছিঁড়ে।

আমার দু'চোখ আমি বিশ্বাস করি না
মায়াবী কারো চোখে চোখ পড়ে না।
ক্লাস ভর্তি সহপাঠী, শহর ভর্তি মানু--ষ
পৃথিবী জোড়া আদম-আদমী -রে ভাই
বিশ্বাসী'রা গেলো কই?

খবরের কাগজ কি না ছাপায় ! রাজনীতিকি না দেখায়?
গাল-ভর্তি দাঁড়ি আর দুর্গন্ধের ভাবুক বলে যায় -
পৃথিবী ভরা অবিশ্বাসী চোখে ! তাতে কার কি এসে যায়।

বিশ্বাসে গড়া বিশ্ব , বিশ্বাসে আদম
বিশ্বাস ডাকি মা- রে মা, বিশ্বাসে বাপ ধন
বিশ্বাস-বিশ্বাস নাই তবু বিশ্বাস, বিশ্বাস বল তুই কোথায় গোপন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।