শ'সতেরো
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

আমার রাত হয় ভোরে
যখন হিমবায়ু নিশাদে পৌছোয়,
গভীর অন্ধকারকে আমি রাত বলি না,
তুমি যাকে আখরে ধরে শান্তি পাও ।
মৃদঙ্গের নাদে যেমন মরম কাঁপে
দ্রুত উন্মাদ করে তোলে সমস্ত কিছু,
তখন আমার নিঃশ্বাসে দৃঢ়তা আসে,
আর তুমি তখন উষ্ণ বাতাসের গন্ধ নাও ।
তোমার সাথে আমার কি অমিল, তাইনা ?
তুমি চেয়ে চেয়েই শেষ করে দাও তাস,
আমি নতুনে নতুনে তাই ভাসি বারোমাস ।
তোমার শুরু হয় আমাত,
যার অন্তমিল পাও অন্য কোনো তীরে ।
তোমার সাথে আমার কি বিতন্ডা, তাইনা ?
মৃয়মান আকাশকে তুমি
চোখো লজ্জাহীন ছাঁদ বল,
আমি অধীর আশায় সেই আকাশের বিশালতা দেখি ।
কি অপরুপ অমিল, তাই না ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।