সই পাতাবি, সই?
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৯-০৩-২০২৪

তুই এক পলকে আসিস
ঠোঁট বাঁকিয়ে হাসিস।
আবার যাস যে চলে
কোন কথা না বলে।
আমি অবাক চোখে তাকাই,
তুই আগের মতোন নাই।
বদলে গেছিস খুব —
পশ্চিম থেকে পূব।
কেন রে এই বদল?
ভাঙলি নিজের মহল?
আছিস কেমন? ভালো?
নাকি নিকষ কালো?
চোখের কোনে জল!
কেন আমায় বল।
লুকাস কেন মুখ?
হৃদয়ে ধুকপুক!
কেন এমন হলো?
চোখের নিচে কালো!
খোল রে মনের ঝাঁপি
দুঃখগুলো মাপি।
দেখা মনের দাগ
দিবি আমায় ভাগ?
নেই তো কিছু আমার
নতুন করে দেবার।
শূন্য আমি নিজে
ফিরছি আলোর খোঁজে
অন্ধকারে হিয়া
জ্বালবি আবার দিয়া?
বন্ধু হবি আবার
দুঃখ-সুখে আমার?
চলবি পাশাপাশি
এখন থেকে আশি?
বলবো মনের কথা,
ভরবে স্মৃতিপাতা।
সই পাতানোর খেলা
চলবে সারাবেলা।
করবো না আর আড়ি
হবে না ছাড়াছাড়ি
আঁকড়ে ধরে রই
সই পাতাবো, সই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।