ইচ্ছার পাখায়
- অরিফুর রহমান কাজল ২৬-০৪-২০২৪

সন্ধ্যা হয়ে এল, যাবে ? চলো
আরেকটা পৃথিবী খুঁজে পাই নাকি
দিগন্ত ছাড়িয়ে ছায়াপথ পারে ?
যেখানে সীমা নেই ত্রিমাত্রিক ভাবনার
আলো আর অন্ধকার মিলেমিশে একাকার
মানবীয় কান্না নেই, দানবীয় হিংসা নেই,
পথ নেই ঘাট নেই, ইচ্ছার পাখায় চলাচল,
মৃত ইটের ইমারতে নেই প্রয়োজন ।
নেই জন্ম নেই মৃত্যু, তুমি আমি আর সে
একক মৌল মাঝে হব একাকার।
সময়ের, পরিধির নেই পরিমাপ
সন্ধ্যা হয়ে এল, যাবে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।