তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ২৪
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৫-০৪-২০২৪

তোমায় আমি ছুঁয়ে দিলাম যেই
তুমি মোমের মতো গললে নিমেষেই।
আমি আঁজলা ভরে ধরবো বলে,
দু'হাত পেতে রইনু বসে; সময় চলে
নদীর মতো উজান স্রোতে বয়ে
হৃদয় আমার যাচ্ছে ক্ষয়ে ক্ষয়ে।
গেলে কোথায়? পাবো কোথায় গেলে?
এদিক সেদিক তাকাই দু'চোখ মেলে।
খুঁজছি কত, পাই না খুঁজে তবু
দুর্ভাবনার অতল জলে খাচ্ছি হাবুডুবু।
চাতক দু'চোখ ক্লান্ত খুঁজে খুঁজে
দৃষ্টি থামাই শ্রান্ত পাতা বুজে।
চোখ বুজতেই চমকে উঠে দেখি
হৃদয় বাঁকে তুমি যে দিলে উঁকি!
বললে হেসে, "খুঁজছো আমায় কোথা?
আমি আছি খুব যতনে এথা।"
পেলাম খুঁজে, পেলাম তোমার দেখা
হিয়ার মাঝে লুকিয়ে ছিলে একা।
এবার তোমায় হৃদয় দিয়েই ছোঁবো
হৃদয় ভরে সারাজীবন আগলে ধরে রবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।