নাও গো যদি
- সাইফ রুদাদ - আহ্বান ২৮-০৩-২০২৪

নাও গো সখি মোরে আলতামিরার গুহায়
বও গো যদি ক্রোড়ে আমি তোমার হৃদয়
হর বো; তুমি মোরে যদি ভালবাস
ঘর গো আমি ছেড়ে দিব; স্ববিশ্বাস।
সেথা গো মোরা মিলব আদিমতায়
নগ্না লো জোড়া,গাইব যে নগমায়,
অধরে অধর ছাতিতে রেখে হাত
বদরে যে স্বর করিতে রবে পট,
মোরা যেন যাইতে পারি গঙ্গায়
জোড়া হেন ভাঙবে না'রি ; নাদেয়
মোরা যেন নাবুদে না পরি ; শিবে'য়
দ্বারা হেন রাখিবে দুয়ার নেই ভয়।
অথবা তুমি যদি চাও খোলা প্রান্তরে
মাজমা হব দেখ, শিশ্ন খোলা গতরে।

আরও যদি চাও চিরোদিন মিলবো
বাড়াও যদি মৌ আজীবন চুষবো ,
ক্লান্ত কিংবা ক্রোধ রবে না গো মোর
প্রান্ত অথবা ভ্রান্ত রবে না গো মোর
পরম পুরুষ যত রাখ না তোমার
গরম হরষ হোক তব এ কামনার।
আমার বাংলা চির যৌবনা
এই যৌবনরস মম কামনা
তুমিও নিতে পার নেই মানা
অমর এযে মর নয় সোনা।

উৎসর্গ :- মেঘালী চ্যাটার্জী (ভারত) কে

০৬ জানুয়ারি'১৬
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।