জীবনতরী
- আলী আকবর হোসেন তানিম - নিবারিত অনল ১৯-০৪-২০২৪

আর্ত চিৎকার-
আকাশ কেঁপে উঠে উল্লাসে,
বুনো শেয়ালগুলোও ফিরে তাকায়
অজানা ভয়ে,
দাউ দাউ আগুনের পল্কা হাওয়া
বৃক্ষপত্রের মৃদু কম্পনে কোথাও ঝড় তোলে,
ভেসে যায় উপকূল -চরাচর-দূরাচার
অথৈ নদী সাগরে হারিয়ে খুঁজি নিজেকে,
দীর্ঘ দিনের বদ্ধ গুহায় লুপ্ত ফসিল
কে সে?

মহাকালের গর্ভে নিউট্রিনো,
ভরহীন কোন অস্তিত্ব,
ফুটে থাকা নামহীন কোন বুনোফুল,
নাকি অন্ধ দার্শনিকের যুক্তি?

মেঘাচ্ছন্ন পদব্রজে
নীল পাথরে নীরবতা,
দোদুল্যমান ক্ষণের আধার,
আর সেই নিকষ হাহাকার।


আমি আবার গুমরে মরি,
হতাশার চৌদুয়ারে একা আমি
বইতে থাকি জীবন তরী.....।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliakbartanim
০৯-০১-২০১৬ ০১:৩০ মিঃ

নামহীন কোন বুনোফুল