আয় ভাই
- সাইফ রুদাদ - আহ্বান ২৯-০৩-২০২৪

এই পৃথিবীর পাপ মুক্তির তরে
জ্ঞানী গুণী মুনি ঋষি অবতার
ভাই ভ্রাতার বাহুর মত করে
বলে গেল কত কথা শান্তির।

বৌদ্ধ কৃষ্ণ নানক মোহাম্মদ
দেখায়ে গেল মিষ্টি এক পথ,
সকল ধর্ম সকল মুনি ঋষি
বাজাঁয়ে গেল এক বাঁশি।

তবু কেন তুই সনাতন
বাপু কেন তুই খ্রিষ্টান
বল কেন তুই মুসলমান
বল কেন তুই ক্ষুদ্র, পাঠান?

বৌদ্ধ মুহম্মদের অমর কথা
ভ্রাতৃ কুপ সুরা পান কর না
বলিও না মৃত্যুভয়েও মিথ্যা,
করিও না যুদ্ধ জয়েও বিদ্যা চুরি
লভিবে তুমি সত্যের সুন্দর শ্রী
ভোগিবে সাথি ওপার স্বঃ বাড়ি।

শ্রী কৃষ্ণ বলে গেল আসব আমি
ওমরের রূপে, বাঁধব সকল দুষি,
এখানে কোন ভেদ নাই আয় ভাই
সকলে কাঁধে কাঁধ দিয়ে এক হই।

আমরা সেরা সৃষ্টি আমরা ভাই বোন
আমরা ঘেরা এক আকাশে, নাই ব্যবধান।

২০ জানুয়ারি'১৬ ইং
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

showrov
২৬-০৬-২০১৬ ০৯:৪৪ মিঃ

অনেক সুন্দর