এটা কিন্তু বেশি কিছু বলছি না!
- বুলবুল আহমেদ - অসমাপ্তমন্তব্য ১২-০৫-২০২৪

বল‌ছিলাম না, বল‌ছি এখনও বল‌ছি
বালক তোমার বয়স হ‌য়ে‌ছে
বা‌র্ষিক সভার আয়োজন তু‌মি ভঙ্গ করনা
আর কতবার ভঙ্গ কর‌বে?
আয়না‌তে গি‌য়ে দ্যাখ তোমার টোল প‌ড়ে‌ছে ,‌টোল! চো‌খের নি‌চে কাল‌চে দাগ
বয়‌সের স্পষ্ট ছাপ
বল তো, কার জন্য তোমার এই‌সব নষ্ট আ‌য়োজন
‌ কি ভাব‌ছ ?,এটা কিন্তু বে‌শি বল‌ছি না!
ঐ যে দ্য‌াখ, কি অবস্থা হ‌য়ে‌ছে তোমার খর‌স্রোতা নদীর
‌ কি অবস্থা হ‌য়ে‌ছে ‌তোমার অই শহর,রাস্তা শিল্প কলকারখানার?
আ‌মি কিন্তু বে‌শি‌কিছু বল‌ছি না!
হর‌রোজ তু‌মি কেমন যেন বদলাচ্ছ,বদ‌লেযাচ্ছ
গ্রিন‌সিগনাল কেউ দে‌ব্নো ‌তোমায় ব‌লে দিলাম
অন্তত খাবার টে‌বি‌লে গ‌ল্পের জন্য লোক লাগ‌বে তোমার
একগ্লাস জলঢালার লোক
‌ ভে‌বে দেখার সময় কিন্তু ব‌য়ে যায়!
শী‌তের পোশাক আট‌তে আট‌তে কোথায় বেরুচ্ছ তুমি
যা আ‌ছে এ‌তেই কিন্তু তু‌মি পু‌ষি‌য়ে নি‌তে পার‌তে
মনের মত অলংকার না‌য় বা দি‌লে উপহার
এখন যে তু‌মি স্পষ্ট একটা
অপমান বদকরছ বু‌ঝি ,একটা উচ্চ শি‌ক্ষিত ছে‌লে ব‌লে কথা
‌ কিন্তু ওটা যে তোমার লাগ‌বে!
আ‌মি কিন্তু বে‌শি কিছু বল‌ছি না
সংসা‌রে চা‌হিদার তো শেষ নাই,‌কোন দিন শেষ ও হ‌বে না
‌ কি বল‌লে আ‌রো চার‌টে বছর!
ব‌লে দিলাম ছোট ভাই কিন্ত‌ু অপেক্ষা কর‌বে না তোমার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।