নির্বাক পথিক
- সূর্য মুহাম্মাদ জান - কষ্টের বালুচর ১৯-০৫-২০২৪

ওরে দিদি সুখ যে হে নাই মোর কপালে
কেবলই পথ চলিলেম কষ্টের নীল তপ্ত বালুতে,
কষ্টরাজ্যের অজানা এক অচেনা পথিক আমি
বুকের গহিনে সদা ভাসে যন্ত্রণাবারি ।
হায় হায়রে দিদি গগণ পাণে হেরিয়া দেখিনু
ওরে বাবা কষ্ট বজ্রের কি যে আহাজারি
বিদগ্ধ হূয়ায় বহিছে কেবলই যন্ত্রণার ঝড় মামুজী ।
আহারে দিদি মোর বুকটা চিরিয়া দেখো
হাজার কষ্টের আঁচড়ে বুকটা মোর ক্ষত বিক্ষত ।
আর কত পথ চলিতে হবে বল নারে দিদি
আর যে সহিতে পারি নারে আমি ।
কষ্টের পথের বাকে
কেবল বসিয়া রহিলেম আমি এক নির্বাক পথিক
বল নারে দিদি সুখ কি কভু পাবো নারে
নইলে অচিরেই আমিও যে যাবো তোর মতোই কবরে ঠিক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।