একলা
- সূর্য মুহাম্মাদ জান - ব্যদনার বালুচর ১৯-০৫-২০২৪

তুমি তো আমায় কথা দিয়ে ছিলে
মায়ার এ বাঁধন ভেঙ্গে আমাকে একলা করে
যাবে না কো কভু দূরে কোথাও হারিয়ে
থাকবে চিরকাল আমার মনের গহীন কোণে ।
তোমার মুখের পাণে চেয়ে
কত স্বপন দেখলাম
রুপসী কন্যা রুপের রাণী তোমায় লয়ে,
হারিয়ে গেলাম প্রেমের অমৃত পারাবারে
দৃষ্টিপ্রদীপে উঠলো জ্যোতি ঝলসে ।
কিন্তু সেই তুমি এত বড় ছল করতে পারিলে মোর সনে
আমায় একলা একা প্রেমের বনে
সকল আলোক নিয়ে
উধাও হলে কোথায় পাখা মেলে ।
আজ আমি বড় অসহায় উদাসিন প্রেমিক
তুমি ছাড়া চূর্ণ বিচূর্ণ হূয়া
নেইকো আলো কোথাও একটু
চারিচারে দেখি শুধু আধারী ছাড়া ।
ওরে বেঈমান প্রিয়া
কথা দিয়ে তো কথা রাখলে না
অভিমানী মনে হারালে বহুদূরে
আমারে করে একলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।