হয়তো তুমি আবার আসবে ফিরি
- সূর্য মুহাম্মাদ জান - ব্যদনার বালুচর ১৯-০৫-২০২৪

ঐ যে নীলকাশ স্থীর দাড়িয়ে
নিম্নে মৃত্তিকাতে কাননকুসুম ফোটে
শামসের কড়া দাহে গ্রীষ্মে শরীর জ্বলে
শরীর হীম হয়ে আসে শৈত্য প্রবাহে ।
সবারই গৃহ আছে
আছে আনন্দ-দুঃখ-হাসি-কান্না
হূয়া নিঙরানো পরশ ছোঁয়া ।
কেবলই আমারই গৃহ নেই
নেই কোনো কাজ
আনন্দ-দুঃখ-হাসি-কান্না কিছুই নেই
আমি এক মন মরা অচিন প্রেমের বাজ
শুধু তোমারই কারণে
আমি আজ সব ছেড়ে একটা অপদার্থ ।

তুমি আমায় ভালোবেসে ছিলে
জানি সে প্রেম ছিল পবিত্র
তোমার হূয়াবাগে প্রেমের কুসুম ফোটে ছিল
জানিতাম তা আমার জন্য ।
কিন্তু তুমি যবে পরবাসী হয়ে চলে গেলে
তখনকার প্রেম আমার জন্য নয়
অন্য কারো জন্য
আমার প্রেমের কুসুম তো সেই কবে ঝড়ে গেছে
আজ যে কুসুম ফুটেছে
তা অন্য কারো জন্য ।

তোমায় ভালোবেসে ছিলাম নিস্বার্থভাবে
আর তাই তো তোমায় আজো ভুলতে পারি নাই,
শুধু তোমারই আশে আজো প্রেমের মাল্য রাচি
হয়তো তুমি আসিবে আবারো ফিরি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।