অত্যাচার বাতিলের গান
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

আমরা বড় অসহায় হতচ্ছাড়ার দল
রাত্রির আধার ঘরে ভরায় আলোর মিছিলে
আমরা লোলিত পদ দলিত
আমরাই আজকের উন্নয়নের আহ্বান ।
আমরা ছোট লোক,অবহেলিত,উপেক্ষিত সম্প্রদায়
দরিদ্ররাজ কেবল আমাদেরই সাহস দেখায়
ক্ষুধারাজ কেবল আমাদেরই পেটে তবলা বাজায় ।
আমরাই সংগ্রামী বিশ্ব রণবীর
আমরাই কেবল খুঁজে পাই
জীবনের আসল স্বাদ
অচেনা মায়া আমাদের কাদায় না
আমরাই কেবল মহাপরিশ্রমের উন্মাদ ।
তুমি জানো না হে ধনিকবাজ
আমাদের বক্ষের উপর আছো তোমরা দাড়িয়ে
আর আমাদেরই করিছো শোষণ কোন শরমে
আমরা যদি সরে যায়
তবে তো গুটিয়ে পড়িবে সবি নিথয় দরিয়ায় ।
আমাদের হাতে শুধু দেশ নয় ভূবনের উন্নতির চাকা ঘোরে
আমরা যদি থমকে দাড়াই
পৃথিবী মলিন হয় তবে,
আর আমাদেরই উপর অন্যায় করিছো কোন বিচারে ।
ওহে ধনিকবাজ
তুলে নাও তোমার ঐ শোষণের পাষাণ বেড়ি
আমাদের অধিকার দাও হে ফিরি,
আজকে গর্জে উঠেছে শত ছোট লোকের প্রাণ
চোখে মুখে প্রতিশোধের নেশা
আজ ভাঙবো তোমার ঐ অত্যাচারের অট্টালিকা ।
আমরা অগ্নি পথের যাত্রী
লোহার হস্তওয়ালা বীর সংগ্রামী
কভু করি নারে অন্যায়ের সাথে আপোষ
মিথ্যার ঐ পাহাড় ছাড়ি
আসো হে সত্য সুন্দরের পথে
তবু বা রক্তের গঙ্গা বইবে
থাকিবারে নারে তোমাদের জীবন বাঁচানোরও সুযোগ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।