বিদ্রোহী জনতা হবার আহবান
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

আকাশের বুকে দেখা মেলে নিকো আজো
লাল রক্তে শোভিত শান্তির সুর্য
আজো তো মেলে নিকো মুক্তি
পাষাণের অন্যায় কারা শৃকলে যে সবাই আমরা বন্দি।
আজোতো প্রতিনিয়ত তুমি আমি পড়ে রইলাম
পাষাণের ধ্বংসের যাতাকলে
মরণের ঘন্টি যেন সারা ক্ষণে ক্ষণে বাজে
এই বুঝি মরিলাম পাষাণের অস্ত্রাঘাতে।
সাইরেন বাজে,কানে লাগে তালা
পথের ধারে পড়ে রয়
মৃত ভাইয়ের রক্তাক্ত লাশ
জীবনের গহ্বরে আজ ফোটে পাষাণের মৃত্যুর রক্তজবা।
আর কতকাল পড়ে রইবো আতঙ্কে
আর কত পড় রইবো কাপুরুষ হয়ে
এবার কি ঘুড়ে দাড়াবার সময় আসে নি
এবার কি প্রতিশোধ নেবার সময় আসে নি
এবারো কি অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহী হবার সময় আসে নি
এবারো কি অত্যাচারিকে আমাদের ভোজ বানাবার সময় আসে নি?
আর কত দূর্দশার মাঝে,বাকশুদ্ধ সমাজে
ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখবে
আর কত পালিয়ে বেড়াবে পাষাণের হাত থেকে
আর কত নিরবে সইবে অত্যাচার।
এবার আর চুপ থেকো না
ঘুড়ে দাড়াও
পাষাণকে বলি দিবে প্রতিশ্রুতি দাও।
এবার মহাবিদ্রোহ
অন্যায়ের বিরুদ্ধে সত্যের আহবানে
এবার পাথর ফেটে লোহা বেড়োবে
সাফ হবে পৃথিবীর জন্জাল।
এবার অত্যাচারির রক্তে স্নান করবো
এবার আর মমতা নয়
নয় দাসত্ব
এবার অসহায় শোষিত জনতার মিছিলে
অগ্নিহাওয়ার বিদ্রোহ ঢুকেছে
এবার ভোজ হবে পাষাণ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।