আমাকে আজ তবে যেতে দাও
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

আমার যাবার সময় যে ঘনিয়ে এসেছে
না ফেরার দেশের ডাক চিঠি এসে গেছে জীবন পাতার সিথানে
এখন যে যেতেই হবে থাকা আর হবে না এই ভব মাঝারে
মৃত্যুরাজের ডাক যে শুনেছি মৃত্যুর গহিনতাতে,
জীবনের সেই প্রথম দ্বার হতে মাঝ পথ পেরিয়ে
জীবনরবি পৌঁছে গেছে শেষ দ্বারে
এবার তবে আর থাকা হলো না
যেতেই যে হবে সকল মায়ার বাঁধন টুটে ।
আমাকে আজ তবে যেতে দাও
পৃথিবীর গহিনতায় থাকিতে পারলাম না যে আর
আমাকে আজ তবে যেতে দাও
আমি চলে যাবো বলে আঁখিবারি ঝড়াইও না
কেঁদো না কো আর মুখটা মলিন করে
এবার তবে হাসি মুখে বিদায় দাও
আমার যাবার সময় যে ঘনিয়ে এসেছে,
দ্যাখ মোর জীবন সুর্য ডুবিবার উপক্রমে ।
কেঁদো না কো আর, কি আর হবে কেঁদে
অপরাপর পৃথিবীর মায়া কেটে সকলকেই যেতে হবে
এটাই অপ্রিয় বাস্তবতা
দুদিন পরে এই শূন্যতা নিশ্চিত ঠিক হয়ে যাবে,
আর হূদয়ে মেঘ জমিয়ে রেখো না তবে
হাসি মুখে উদ্ভাসিত মৃত্যু দুয়ারে
আমাকে যেতে দাও
আমাকে আজ তবে চিরতরে ভবের মায়া টুটে
যেতে দাও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।