প্রেম পূর্ণতার ভিড়ে
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

আমার প্রেমের সুদীপ্ত আলো উজাড়ি প্রদীপ টুকু নিভে গেছে
একটা অচেনা নিদারুণ বিচ্ছেদের দমকা ঝড়ে
প্রেম আমার হারিয়েছে পাষাণ প্রেমিকার অন্ধকার গহ্বরে
আজ প্রেমহীন এ হূয়া প্রান্তরে সুখের তরি ডুবে গিয়ে
বিরাজ করছে শুধুই তোমাকে না পাওয়ার হাহাকার যন্ত্রণা ।
অচিরেই হয়ত আমিও চিরতরে হারিয়ে যাবো
আমার জন্যে হয়ত নিরবে আঁখিবারি
ঝড়াবার কেউ থাকবে না
কেবলই স্মৃতি গুলো নিঃশব্দে ডানা মেলে বেড়াবে নিসিমে
শুধু তোমারই খোঁজে ।
কোথাও পাবে না তোমায়
তাই তো অঘোর ঘুমে ঘুমোবে আমার কবরেরই পাশে ।
হয়ত কোনো এক দিন তোমার ভুল তুমি বুঝবে
প্রেমের প্রদীপ খানি ফের জ্বালিয়ে আমাকেই খোঁজবে,
কিন্তু কি বা আর লাভ হবে
সময় গেলে কি আর ফের সেই সময় রথি ভাসে,
আমায় আর পাবে না তুমি মৃত্তিকা বিচরণে
কেবলই খোঁজে পাবে শুকিয়ে যাওয়া ভাপসা স্মৃতি গুলো
আর নিরবে হয়ত একটু চোখের জল ফেলবে
আমারই কবরের পাশে দাড়িয়ে ।
আর্তনাদে চিৎকার করে বলতে চাইবে
"ভুল তো করিয়াছি আমি তোমায় ভুলে গিয়ে
হেরেও তুমি জিতিয়া গেছো প্রেম পূর্ণতার ভিড়ে"
অশ্রুবারি মুছে ফের মনোযোগ যাবে সংসারে
হয়ত কখনো আবার মোরে মনে পরবে হয়ত না
আর আমি পড়েই রইবো আন্ধার মাটির ঘরে
আর একটু হাসবো তোমার এত দূরের মায়া দেখে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।